রেল রাজ‍্য বৈঠক : কবে থেকে চলবে লোকাল ট্রেন ? ফের বৈঠক ৫ ই নভেম্বর

2nd November 2020 7:00 pm কলকাতা
রেল রাজ‍্য বৈঠক : কবে থেকে চলবে লোকাল ট্রেন ? ফের বৈঠক ৫ ই নভেম্বর


নিজস্ব সংবাদদাতা ( কলকাতা ) : সারাদিন ভর দফায় দফায় যাত্রী বিক্ষোভ । রেল অবরোধ । ১২ ঘন্টা পরেও হুগলীর বৈদ‍্যবাটী জিটি রোড অবরোধ করে রেখেছেন বিক্ষোভকারীরা । সকালে এবং সন্ধ‍্যায় যাতায়াতের জন‍্য লোকাল ট্রেন চালু করতে হবে বলে বিক্ষোভ অব‍্যাহত । এই আবহের মধ‍্যেই রেল রাজ‍্য বৈঠক অনুষ্ঠিত হল নবান্নে । আগামী ৫ ই নভেম্বর বিকেল সাড়ে ৪ টে নাগাদ ফের বৈঠক হবে রেল ও রাজ‍্য সরকারের মধ‍্যে । সেদিন ঠিক হবে কবে থেকে , কিভাবে , কখন লোকাল ট্রেন চলবে সে বিষয়ে । নবান্নে আয়োজিত বৈঠকে রেলের উচ্চ পদস্থ আধিকারিক সহ রাজ‍্য প্রশাসনের শীর্ষ কর্তারা হাজির ছিলেন । দক্ষিন পূর্ব রেল ও পূর্ব রেলের কর্তারা ঠিক করবেন কি ভাবে কোভিড প্রোটোকল মেনে ট্রেন চালানো হবে । কালীপুজোর আগে নাকি কালী পুজোর পর তা ঠিক হবে আগামী ৫ তারিখের বৈঠকে । তবে প্রাথমিকভাবে জানা গেছে , প্রথমে ১০ থেকে ১৫ শতাংশ ট্রেন চালানো হবে । সেটা বেড়ে ২৫ শতাংশ পর্যন্ত করা হবে ধীরে ধীরে । ৫০ শতাংশ যাত্রী নিয়ে ট্রেন চালানো হবে । একটি ট্রেনে ১২০০ যাত্রী সিটে বসে যাতায়াত করতে পারেন । কোভিড বিধি মেনে ৬০০ যাত্রী নিয়ে যাতায়াত করবে ট্রেন । অবশ‍্য ই মাস্ক ব‍্যবহার বাধ‍্যতামূলক সকলের জন‍্য । যদিও ট্রেন চালু হলে হকার রাও আসবেন যেহেতু তাদের রোজগার বন্ধ সেক্ষেত্রে কি হবে তা সম্পর্কে অবশ‍্য কিছু জানা যায় নি । আরো যে সমস্ত প্রশ্ন আসছে তার সম্পর্কে আলাপ আলোচনা করে ৫ তারিখের বৈঠকে চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছানো যাবে বলে আশা প্রকাশ করেছেন সকলে ‌। স্বাস্থ‍্য সুরক্ষার কথা মাথায় রেখেই ট্রেন চালানো হবে বলে জানানো হয়েছে  । 





Others News

পর্ণশ্রীতে মা ও ছেলের নৃশংস খুনের কিনারা পুলিশের

পর্ণশ্রীতে মা ও ছেলের নৃশংস খুনের কিনারা পুলিশের


নিজস্ব সংবাদদাতা ( কলকাতা ) :  পর্ণশ্রীতে মা-ছেলেকে নৃশংভাবে খুনের কিনারা। ধৃতদের একজন সন্দীপ দাস(৩২) ও অন্যজন সঞ্জয় দাস(৪৪)। বাড়ি মহেশতলা থানার শ্যামপুরের ঘোষপাড়া তে। জেরায় তারা অপরাধের কথা কবুল করেছে। রবিবার সাংবাদিক বৈঠকে এমনটাই জানালেন জয়েন্ট সিপি ক্রাইম।

গ্রেফতার মৃতার দুই মাসতুতো ভাই। ধৃতদের বাড়ি মহেশতলায়। জেরায় অপরাধ কবুল করেছে ধৃতরা। ধৃতদের অনেক টাকা ধার হয়ে গিয়েছিল। মৃতের পরিবারের কাছে অনেক টাকা, গয়না ঘরে ছিল এমনই ধারণা ছিল ধৃতদের। পরিকল্পনা করেই বাড়িতে গিয়েছিল ধৃতরা। ধৃতরা জানত, ওই সময়ে তাদের দিদি সুস্মিতা মন্ডল একা থাকত। মাকে খুনের সময় ছেলে তমজিৎ মন্ডল দেখে ফেলে, সেইজন্যই ছেলেকে খুন। জানালেন জয়েন্ট সিপি ক্রাইম মুরলিধর শর্মা।
ধৃত সন্দীপ দাস ও অন্যজন সঞ্জয় দাস কে আগামীকাল আলিপুর আদালতে তোলা হবে।